Pages

Saturday, October 21, 2017

উত্তর বঙ্গের কিছু বিজেপি নেতা অস্তিত্ব বাঁচাতে মুকুল রায়ের কাছে দৌড় সুরু করেছেন

উত্তরবঙ্গের বেশ কিছু পুরনো বিজেপি নেতা নেত্রী নিজেদের রাজনৈতিক অস্তিত্ব বাঁচাতে বিভিন্নভাবে মুকুল রায়ের কাছে দৌড় শুরু করে দিয়েছেন। মূলতঃ যে সমস্ত নেতাদের জনগণের সঙ্গে বা ভোটারদের সঙ্গে সোজাসুজি যোগাযোগ নেই তারাই বেশি ছোটাছুটি করছেন। এতদিন পশ্চিমবঙ্গ বিজেপির ছোটো পরিবার সুখি পরিবারের বৈঠক ইত্যাদি বন্ধ ঘরের মধ্যেই হত, যার ফলে বর্তমান উত্তরবঙ্গ বিজেপির বহু নেতাদেরই জনাধার বলতে বিশেষ কিছুই নেই।

এরা প্রায় সকলেই সংঘের তরফ থেকে চাপিয়ে দেওয়া নেতা। মুকুল রায়ের বিজেপিতে আগমনে এরা জেলা এবং রাজ্যের রাজনীতিতে প্রায় অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন এই ভয়ে আতঙ্কিত।

সেই কারণেই এরা বিভিন্ন সূত্রে খোলাখুলি, আবার কেউ কেউ লুকিয়ে মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করে নিজেদের রাজনৈতিক অস্তিত্ব বাঁচাবার মরিয়া প্রয়াস চালিয়ে যাচ্ছেন।

আলিপুরদুয়ার জেলা বিজেপির অবস্থাটা সব চেয়ে করুণ। সংবাদসূত্র অনুযায়ী জেলা বিজেপি'র সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা এবং কয়েকদিন আগে নিযুক্ত নুতন জেলা সম্পাদক দীপক শর্মা দুইজনে মিলে কলকাতা নিজাম প্যালেসে গিয়ে মুকুল রায়ের সঙ্গে দেখা করার কাজটা সেরে ফেলেছেন। ফিরে এসে দীপক শর্মা তার ফেসবুক অ্যাকাউন্টে মুকুল রায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন।

সংবাদসূত্র অনুযায়ী আরো আশ্চর্য‍্যজনক ঘটনা হচ্ছে বিজেপির উত্তর বঙ্গের আহ্বায়ক রথীন বোসও তলে তলে মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ রাখছেন। যদিও শিলিগুড়ীর সংঘ প্রান্ত প্রচাকের আশীর্বাদ তাঁর মাথায় রয়েছে।

উত্তরবঙ্গের বিজেপির অন্যান্য নেতাদের মধ্যে যারা তলায় তলায় মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করছেন তাদের মধ্যে শিলিগুড়ির বেশ কিছু বিক্ষুব্ধ বিজেপি নেতাদের নামও উঠে আসছে।

 ছবি : মুকুল রায়ের সঙ্গে দীপক শার্মা

No comments:

Post a Comment